আপনাকে কি প্রত্যহ শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে অফিস যেতে হয়? এখন অফিসে আরও কম সময়ের মধ্যে পৌঁছাতে পারবেন। সোমবার শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন হচ্ছে। 

১৪ জুলাই থেকে শিয়ালদহ থেকে মেট্রোতে সেক্টর ফাইভে যেতে পারবেন সাধারণ মানুষ। যাত্রীসংখ্যা বাড়তে পারে ভেবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমাও বাড়ানো হচ্ছে। 

 মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছেন, সকাল ৭টা থেকে রাত ৯:৩০ পর্যন্ত চলবে মেট্রো।যাত্রীসংখ্যা বাড়বে ধরে নিয়ে মেট্রোর সংখ্যাও বাড়ানো হচ্ছে। দু’টো মেট্রোর মধ্যে কমানো হচ্ছে সময়ের ব্যবধান। 

মেট্রো সূত্রের খবর, ব্যস্ত সময়ে ১০ মিনিট অন্তর চলবে মেট্রো। অন্য সময়ে  ১২ মিনিট ব্যবধানে চলবে মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবায় দিনে ১০০টি ট্রেন চলবে। 

 মেট্রো পরিষেবা শনিবারও পাওয়া যাবে। আগের মতোই রবিবার বন্ধ থাকবে। তবে যাত্রীসংখ্যা বাড়লে ভবিষ্যতে রবিবারও চালু করা হবে মেট্রো।

এই নতুন মেট্রো চালু হলে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে যাওয়ার সময় ৩০ মিনিট কমবে। শিয়ালদহ থেকে এখন বাসে সেক্টর ফাইভ যেতে সময় লাগে অন্তত ৫০ মিনিট। মেট্রোয় গেলে তা ২১ মিনিটে পৌঁছনো যাবে।

তবে মেট্রো সফরে খরচ একটু বাড়বে। বর্তমানে, শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে বাসভাড়া ১৫ টাকা। সেখানে মেট্রোতে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভের উইপ্রো .....  

পর্যন্ত ভাড়া ২০ টাকা। সেখান থেকে কলেজ মোড় পর্যন্ত যাওয়ার রিকশা ভাড়া আরও ২০ টাকা। আধ ঘণ্টা সময় বাঁচানোর জন্য খরচ পড়বে ৪০ টাকা।

 শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ রুটে সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা। আর সর্বোচ্চ ভাড়া ২০ টাকা। মেট্রো স্টেশন থেকে টিকিট কেটে সোজা ঢুকে পড়া যাবে শিয়ালদহ রেলস্টেশনে।